| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা ইসলামাবাদী 


নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা ইসলামাবাদী 


রহমত নিউজ     14 November, 2023     05:33 PM    


বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নতুন ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ইসলামী রাজনীতিবিদ ও সাবেক ছাত্রনেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

নেজামে ইসলাম পার্টির মজলিশে শূরার এক বৈঠকে তাকে নতুন ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে নির্বাচিত করা হয়। 

মাওলানা ইসলামাবাদী ১৯৭৩ সালে চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন হরিন খাইন গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ায় পড়াশোনা করেন। পরবর্তীতে ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে জামিয়া আহলিয়া দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারী থেকে দাওরায়ে হাদিস (টাইটেল) পাশ করেন। পাশাপাশি বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল, আলিম, ফাজিল ও কামিল পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখে উত্তীর্ণ হন। এরপর আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার তৎকালীন মহাপরিচালক আল্লামা শায়খ হারুন ইসলামাবাদীর তত্ত্বাবধানে পরিচালিত দ্বীনি ফাউন্ডেশন বাংলাদেশে উচ্চতর গবেষণা বিভাগে বিভিন্ন ধর্মতত্ত্বের ওপর গবেষণা, অনুবাদ ও সাহিত্য চর্চায় সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। 

রাজনীতির পাশাপাশি তিনি লেখালেখিও করেন। তার প্রথম লেখা প্রকাশিত হয় মাসিক আত-তাওহীদে। এছাড়া বিভিন্ন জাতীয়, স্থানীয়, দৈনিক, সপ্তাহিক, মাসিক পত্র-পত্রিকায় প্রবন্ধ-নিবন্ধ ও কলাম লেখা ছাড়াও বেশ কয়েকটি পুস্তিকা রচনা ও সম্পাদনা করেন। এরমধ্যে মাসিক শান্তিবার্তা, সপ্তাহিক নেজামে ইসলাম, মাসিক খতমে নবুওয়ত অন্যতম। তার সর্বমোট প্রকাশিত গ্রন্থ পাঁচটি।

তিনি বর্তমানে হেফাজেতে ইসলাম বাংলাদেশ ও আন্তর্জাতিক মজলিশে তাহাফফুজে খতমে নবুয়তের  যুগ্মমহাসচিব এবং কেরানীগঞ্জ অবস্থিত মাদরাসাতুল আতহার আল ইসলামিয়া ঢাকার মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করছেন। এরআগে হেফাজেতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন মাওলানা ইসলামাবাদী।